বর্ণাঢ্য আয়োজনে জোনাকী টেলিভিশন’র বর্ষপূর্তি পালন

215

বিনা আক্তার স্টাফ রিপোর্টার : গৌরব ও সাফল্যের সাথে ২ বছর পেরিয়ে ৩য় বছরে পদার্পন উপলক্ষে “ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে দেশে সর্বাধিক পরিচিত আইপি টিভি চ‍্যানেল জোনাকী টেলিভিশন।
শুক্রবার বিকালে নরসিংদীর এলজিইডি ভবনের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে এ বর্ষপূতির আয়োজন করা হয়।
জোনাকী টেলিভিশনের চেয়ারম্যান মো. এনামুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাভিশন টেলিভিশনের প্রধান সম্পাদক ও পিআইবি’র সাবেক মহাপরিচালক ড. আবদুল হাই সিদ্দিক।
জোনাকী টেলিভিশননের সহকারী সম্পাদক এসএম শরীফ মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জোনাকী টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা খান।
অনুষ্ঠানের উদ্বোধণ করেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান)।
প্রধান আলোচক ছিলেন আইপি টিভি ওনার্স এসোসিয়েশন’র প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খান।
আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য রিয়াদ আহম্মেদ সরকার ও জোনাকী টেলিভিশনের আইন বিষয়ক উপদেষ্টা সুপ্রীম কোর্টের আইনজীবি এ্যাড. আবু বকর সিদ্দিক।
এসময় বিশেষ অতিথি ছিলেন কালের কন্ঠ শুভ সংঘ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মাহবুবুর রহমান মনির, আমরা শান্তিপূর্ণ রায়পুরা চাই’র আহবায়ক শফিকুল ইসলাম (শফিক), জাতীয় জাগো নারী ফাউন্ডেশনের সভাপতি মিসেস রেহেনা আক্তার রেনু প্রমূখ।
এসময় আরো বক্তব্য রাখেন, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুল সোহেল,
আজকের খোজখবর পত্রিকার সম্পাদক মঞ্জিল-এ মিল্লাত, কবি সাহিত্যিক ও প্রভাষক মহসিন খোন্দকার, শিবপুর প্রেসক্লাবের সভাপতি এসএম খোরশেদ আলম, মাধবদী থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার শাহিন, সবুজ আন্দোল ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, জোনাকী টেলিভিশনের অনুষ্ঠান ও পরিকল্পনা বিষয়ক পরিচালক তৌকির আহমেদ প্রমূখ।
জোনাকী টেলিভিশন পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন বার্তা প্রধান শাহাদাৎ হোসেন রাজু, সহকারী সম্পাদক ফাহিমা খানম, মার্কেটিং বিভাগের পরিচালক বিএম আশিক হাসান, সহকারী সম্পাদক শামীমা নাসরিন লিপা।
জোনাকী টেলিভিশনের ২০২১ সালে সেরা সংবাদদাতা হিসেবে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধিদের ৫ জনকে বাছাই করে সেরা সংবাদদাতা নির্বাচিত করা হয়। সেরা সংবাদদাতাদের মধ‍্যে নির্বাচিত জোনানী টেলিভিশনের সহকারী সম্পাদক মনিরুজ্জামান মনির ও গাজীপুর জেলা প্রতিনিধি আবু সাইদ উপস্থিত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে তাদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।