চিরিরবন্দরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

16

স্টাফ রিপোর্টারঃ চিরিরবন্দরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মুক্তির উৎসব সুবর্ণ জয়ন্তী মেলা উদ্বোধন করা হয়েছে। মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাহেন্দ্রক্ষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিরিরবন্দরে বর্ণাঢ্য আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে পালিত হয়েছে। আনন্দ র্যালি, শিশু সমাবেশ, শতকণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মোনাজাত ও প্রার্থনা, সাজসজ্জা, কেক কাটা, মিষ্টান্ন বিতরণ, আলোকসজ্জা, চিত্রাংকন-রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা, আতশবাজি উৎসব, উন্নতমানের খাবার পরিবেশন-সহ নানা আয়োজনে উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (১৭ মার্চ) হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালির ১০২ তম জন্মদিন পালিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকার নেতৃত্বে সকালে উপজেলা চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়। এসময় পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থা, শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধ্যার্ঘ অর্পন করেন। “শিশু বঙ্গবন্ধু’রা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে এসময় সহকারি কমিশনার (ভূমি) ইরতিজা হাসান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাবু সুনীল কুমার সাহা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু প্রমূখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৭ দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা উদ্বোধন করা হয়।