রাজধানীর হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

61

রাজধানীর হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সময়ের আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক হাবীব রহমান। মঙ্গলবার রাত আড়াইটার দিকে হাতিরঝিলের বেগুনবাড়ি এলাকায় মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মাথা ও মুখে আঘাত পান হাবীবুর রহমান। এরপর খবর পেয়ে পুলিশ এসে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ পাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আজ বুধবার (১৯ জানুয়ারি) বাদ জোহর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

হাবীবের দ্বিতীয় জানাজা আজ বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে এবং বিকেল ৪টায় দৈনিক সময়ের আলো কার্যালয়ে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।হাবীব রহমান ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী। ছাত্রাবস্থায় তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করেন।

হাবিব রহমানের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায়। তার বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া। হাতিরঝিল এলাকার ৫/এ, জোহরা মঞ্জিলে তিনি স্ত্রী ও এক মেয়েকে নিয়ে বাস করতেন।

হাতিরঝিল থানার ডিউটি অফিসার, উপপরিদর্শক (এসআই) এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। হাবীবের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। প্রত্যক্ষদর্শীর বরাতে হাতিরঝিল থানার এসআই এনামুল হক বলেন, ‘কোনো যানবাহনের ধাক্কায় নয়, আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে তিনি মারাত্মক আহত হন। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।’ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ, উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া হাবীবের নিহত হওয়ার বিষয়টি জানিয়েছেন।