সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিনের জন্য বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

43

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিনের জন্য বন্ধ করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেন সু্প্রিমকোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

তিনি বুধবার এ আবেদন করেন। পাশাপাশি বিদেশ থেকে আগতদের কোয়ারেন্টিনে রাখা এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশনা বাস্তবায়ন করে প্রতিবেদন দিতে ২০২০ সালের ১৯ মার্চ হাইকোর্ট যে নির্দেশ দিয়েছেন তা কতটুকু বাস্তবায়ন হয়েছে সেটি জানানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, ‘করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৩০ দিনের জন্য স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে আজকে আমি একটা সম্পূরক আবেদন করেছি। ‘আবেদনটি বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে মেনশন (উপস্থাপন) করেছি। আগামীকাল আদেশের জন্য থাকবে।

’করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এরই মধ্যে আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ ভার্চুয়ালি শুনানি শুরু করেছে।দেশে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার পর ২০২০ সালে ১৭ মার্চ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার। প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত বছরের সেপ্টেম্বরে খুলে দেয়া হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়।