কক্সবাজারে নাফনদীতে ৪ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবাসহ নৌকা জব্দ

18

কক্সবাজার টেকনাফের জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফনদী থেকে ৪কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের ওই এলাকা থেকে ইয়াবা ও আইসগুলো উদ্ধার করা হয়।

বুধবার (১৯জানুয়ারি) সকালে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এসব তথ্য নিশ্চিত করেছেন। এসময় উপস্থিত ছিলেন ২বিজিবি উপ পরিচালক লেফটেন্যান্ট মোঃ মুহতাসিম বিল্লাহ (শাকিল)।

২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-০৮থেকে আনুমানিক ২ কিঃমিঃ উত্তর পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকার পাশ্ববর্তী নাফনদী দিয়ে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি দুইটি বিশেষ টহলদল নাফনদীতে কৌশলে অবস্থান নেয়। রাত পৌনে ১১টার দিকে তারা একটি হস্তচালিত কাঠের নৌকাকে শোয়ারদ্বীপ এলাকা হতে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। শূন্য রেখা অতিক্রম করে নৌকাটি জালিয়ারদ্বীপের কাছাকাছি এসে পৌছলে বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে।নৌকার আরােহীরা বিজিবি’র চ্যালেঞ্জকে উপেক্ষা করে নৌকা ঘুরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন নৌকাটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে নৌকাটিকে থামানাের চেষ্টা করে। চোরাকারবারিরা নৌকা হতে লাফিয়ে নাফনদী সাঁতরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে বিজিবির টহলদল স্পিডবােট নিয়ে নৌকাটি আটক করতে সক্ষম হয়। নৌকাটি তল্লাশি করে ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় মাদক পাচারে ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, অবৈধ মাদক বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়রের কার্যক্রম প্রক্রিয়াধীন।