মহেশখালীর চাঞ্চল্যকর আলাউদ্দীন হত্যা মামলার আসামি ছিবগাতুল্লাহ কারাগারে

52

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ মহেশখালী উপজেলার কালারমারছড়ার চাঞ্চল্যকর আলা উদ্দীন হত্যা মামলার আসামি ফজলে আজিম মো: ছিবগাতুল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত৷ রোববার (১৬ জানুয়ারি) কক্সবাজার জেলা ও জজ মোঃ ইসমাঈল এই আদেশ দেন। বাদিপক্ষের আইনজীবি মোশারফ হোসাইন শিমুল এই তথ্য নিশ্চিত করছেন। তিনি জানিয়েছেন,চাঞ্চল্যকর আলাউদ্দীন হত্যা মামলার অন্যতম অভিযুক্ত আসামী ছিবগাত উল্লাহ। মামলার পর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন তিনি। উচ্চ আদালতের নির্দেশ মতে, ছয় সপ্তাহ পূর্ণ হওয়ার আগেই নিম্ন আদালকে আত্মসমর্পণ করেন আসামী ছিগবাত উল্লাহ। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিন নামঞ্জুরেরর কারণ জানিয়ে আইনজীবি মোশারফ হোসাইন শিমুল বলেন, আলা উদ্দীনকে অত্যন্ত নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়। সুরতহাল রিপোর্টে তার শরীরে তিনটি কোপের মারাত্মক জখম রয়েছে। মামলার এজাহারে তিনটি কোপের একটি ছিবগাত উল্লাহ মেরেছে অভিযোগ করেছেন বাদি। এজাহারে ছিবগাত উল্লাহর বিরুদ্ধে প্রাণহানির গুরুতর অভিযোগ থাকায় জামিন অযোগ্য হওয়ায় আদালত তার জামিন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর মহেশখালী উপজেলার কালারমারছড়া মোহাম্মদ শাহ ঘোনার বাসিন্দা লেদুর পুত্র আলা উদ্দিনকে সামিরা ঘোনাস্থ কালুর ব্রীজ এলাকায় সংঘবদ্ধ ১০/১২ জন সন্ত্রাসী নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে । এই হত্যাকান্ডের সাথে কালারমারছড়ার জামায়াত নেতা পুত্র ছিবগাত উল্লাহ জড়িত বলে নিহতের পরিবারের সদস্যরা দাবি জানিয়ে আসছিলেন ৷