গার্মেন্টসের চোরাই মালসহ লক্ষীপুরের যুবদল নেতা আব্দুল মান্নান লিটন গ্রেফতার

81

জয়নাল আবদীন সজীব জেলা প্রতিনিধি: গাজীপুরের স্টকলট ব্যবসায়ীদের মজুদকৃত ১০০% এক্সপোর্ট গার্মেন্টস এর মালামাল চুরির অপরাধে আব্দুল মান্নান লিটন নামে চোর সিন্ডিকেটের মূলহোতাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গত ১২ ডিসেম্বর রবিবার ডিবি পুলিশ গার্মেন্টসের চোরাই মালসহ উত্তরা থেকে তাকে গ্রেফতার করে। জানা যায় আব্দুল মান্নান লিটন গাজীপুর ও উত্তরা এলাকার এক্সপোর্ট গার্মেন্টস এর মালামাল চুরি করে আসছে এবং একটি সক্রিয় চোর সিন্ডিকেট তৈরি করে নেতৃত্ব দিচ্ছেন আব্দুল মান্নান লিটন। গর্মেন্টস ব্যবসায়ীরা এই চোর সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছিল।

সূত্রে জানা যায় লিটনের বাড়ি লক্ষীপুর চন্দ্রগণ্জ থানার দত্তপাড়া ইউনিয়নের মোল্লারহাট এলাকায়। সে লক্ষীপুর সদর থানা যুবদলের সাধারণ সম্পাদক ছিলেন। এলাকায় বহু অপরাধ করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। সরকার বিরোধী কার্যকলাপ, চাঁদাবাজ ও সন্ত্রাসী কাজে জড়িত লিটন প্রশাসেনর ভয়ে এলাকা ছেড়ে গাজীপুরে আসে।

ডিবি সূত্রে জানা যায়, আব্দুল মান্নান লিটন নিজেকে গার্মেন্টস ব্যবসায়ী পরিচয় দিত। সেই সুত্রে স্থানীয় গার্মেন্টস ও এক্সপোর্ট ব্যবসায়িদের সাথে বায়ার সেজে সম্পর্ক তৈরী করে মালামাল দেখত। পরে সুযোগ বুঝে সেই মাল চুরি করে বিক্রি করত। চোর আব্দুল মান্না লিটন কে গ্রেফতার করায় গার্মেন্টস ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। এই চোরকে গ্রেফতার করায় প্রশাসনকে ধন্যবাদ জানান গার্মেন্টস ব্যবসায়ীসহ সাধারণ জনগণ।