পটিয়ায় ইউপি নির্বাচনে জনপ্রিয়তায় এগিয়ে মহিলা মেম্বার প্রার্থী রুমানা আকতার

84

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদদাতাঃ চট্টগ্রামের পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ পরিষদের নির্বাচনে ১,২,৩ ওয়ার্ডে নির্বাচিত।ইউপি মেম্বার রুমানা আকতার পুর্ণরায় (বই ) মার্কা নিয়ে নির্বাচন অংশ নিয়েছেন। চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। পারিবারিক সামাজিক রাজনৈতিক ও ঐতিহ্য কারণে রুমানা আকতার এবারও জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে বলে জানান হাবিলাসদ্বীপ ইউনিয়নের ভোটারগণ।

পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের ১,২, ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্যা বর্তমান(মেম্বার) পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে সুএে জানাযায়। এতে বই প্রতীক নিয়ে নির্বাচন অংশ নিয়েছন রুমানা আকতার ।গত পাঁচ বছরের রুমানা আকতার শালিশ বিচারসহ ন্যায় বিচার প্রতিষ্টা করাএবং যে।কোন মানুষের বিপদে আপদে ছুটে আসায় রুমানা আকতার উপর ভোটারা খুব বেশি আগ্রহ দেখা যাচ্ছে।

রুমানা আকতার জানান, লেখা পড়া শেষ করে সেবামুলক কাজ করতে প্রথম নির্বাচনে অংশ নিয়ে জনগণ ভোট দিয়ে নির্বাচিত করেন এলাকাবাসী। তাকে নির্বাচনে দাঁড়াতে উৎসাহিত করেন এলাকার জনগণ । প্রথমবারই নির্বাচন করে গৃহিণী থেকে সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হয়েছিলেন।

তিনি আরও বলেন, তিনটি ওয়ার্ড নিয়ে সংরক্ষিত মহিলা আসন। এখানে কাজ করার সুযোগ রয়েছে। তিনি নারী শিক্ষার প্রসার, যৌতুক, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে সবার সহযোগিতা নিয়ে কাজ করতে চান। রুমানা আকতার সুন্দর ব্যাবহার এলাকার লোকজন মুগ্ধ।

তিনি প্রতিবেদকে জানান, তাদের পরিবার রাজনীতি সামাজিক সংগঠনের সঙ্গে জড়ত। জনসেবা ও মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবং হয়রানি মুক্ত নাগরিক সেবা নিশ্চিত করতে তিনি বই প্রতিক নিয়ে জনগণের অনুরোধে প্রার্থী হয়েছেন।

রুমানা আকতার জানান, পটিয়ার উন্নয়ন অব্যহত রাখতে জনগণের অনুরোধে সকল ধর্মের লোকজন (বই প্রতিক) নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। রুমানা আকতার তার নির্বাচনী এলাকার সকল সম্প্রদায়ের লোকজন ঐক্যবদ্ধ হয়ে আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে তাকে ভোট দিয়ে বিজয়ী করলে এলাকায় ন্যায় বিচার নিশ্চিত ও এলাকায় সুশাসন ও।শান্তি শৃঙ্খলা মডেল ওয়ার্ড গড়ে তুলতে রুমানা আকতার সকলের সহযোগিতা দোয়া ও আশীর্বাদ কামনা করেন।