ইতিবাচক কর্মের জন্যই তিনি আজ সবার চেয়ে অনন্য

24

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ নির্বাচনী ইশতিহার অনুযায়ী বর্তমান চেয়ারম্যান কিছুদিন আগে জনগণের দুর্ভোগ পোহাতে গাড়ি ভাড়া সহনীয় ও সকলের সম্মতিতে নির্ধারণ করে দিলেও কিছু অসৎ ও ধান্দাবাজ গাড়ি চালক আবারও লামাগহীন গাড়ি ভাড়া যথেচ্ছায় নির্ধারণ করে!! “জনকল্যাণমূলক কাজে এলাকার স্বার্থে জনপ্রতিনিধিদের পাশে থাকুন” এমনটাই মনে করেন সচেতন মহল ! আমি উক্ত প্রতিবেদক একজন জনপ্রতিনিধি যিনি নৌকা প্রতীক বিজয়ী মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান এসএম আবু হায়দার ৷ তিনি বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ৷ তিনি সাবেক মেয়র মরহুম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ৷

এক ভুক্তভূগী বলেন, গত সপ্তাহের সোমবারের ঘটনা… আমি আমার মাকে নিয়ে মহেশখালী ডাক্তারের কাছে যাচ্ছিলাম। বলল,মহেশখালী ভাড়া ১৪০৳। তখন বললাম, বদরখালীর ভাড়া কত? বলল,৫০৳!! যখন বললাম, চেয়ারম্যান মহোদয় তো সকলের সাথে আলোচনা করে ভাড়া ঠিক করে দিয়েছেন ৪০৳। তাহলে এত বেশি কেন? এই কথা জানতে চাওয়াতে এক ড্রাইভার উত্তর দিল,”উপজেলা থেকে নতুন নিয়ম করেছে ৫০৳ আর ১৪০৳ নিতে।” আমি বললাম,উপজেলার কাগজ দেখাও। তিনি আরও বলেন, চোর কি আর আরেকজনের জিনিসকে নিজের বলে দাবি করতে পারে??

তারও অবস্থা একই হল।তখন উপস্থিত সকল যাত্রীগণ চালকদের বিরুদ্ধে একই অভিযোগ করল। ঐদিন আমি একটা স্ট্যাটাসও পোস্ট করি অন্যায়টা সহ্য করতে না পেরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি প্রতিবাদি স্টেটাস দেন। সাংবাদিক ভাইদেরও উচিত, এসব চালকদের অন্যায়ের বিরুদ্ধে দু’কলম লিখে ন্যায়ের পক্ষে লড়ে জনগণকে সচেতন করানো।। তাই বলছি, প্রিয় মাতার বাড়ি বাসী, জনগণের কল্যানমূলক কাজে জনপ্রতিনিধিদের সঙ্গ দিন। নয়তো এরা আরো বড় জঘন্য কাজে লিপ্ত হবে আর আমরা আমজনতা হয়রানির শিকার হতেই থাকব।

চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করার পর থেকেই আবু হায়দার জনকল্যাণমুখী যেসব পদক্ষেপ হাতে নিয়েছেন তা নির্দ্বিধায় চালিয়ে যাওয়ার জন্য নিজেদের মত প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল। তারা আরও বলেন, চেয়ারম্যান মহোদয়ের এসব কর্মে তারা চেয়ারম্যানের সাথেই থাকবেন। এলাকার তরুণ সমাজ বলেন আবু হায়দারের মত কর্মময় মানুষের সাথে আমরা সদা সবকিছু অপশক্তিকে রুখে দিতে সর্বদা প্রস্তুত।